সালিশি বৈঠকে সাবেক ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে উখিয়ায় মানববন্ধন

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় শালিসি বৈঠকে নুরুল আলম ও মামুনের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী দ্বারা জালিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী উপর হামলার ঘটনায় থানায় এজাহার দাখিলের ৩ দিন অতিবাহিত হলে ও অদৃশ্য কারণে মামলা রেকর্ড করা হয়নি।

এ ঘটনার প্রতিবাদে রবিবার (৭ মার্চ) বিকেল ৫ টায় ইনানী রয়েল টিউলিপ সংলগ্ন এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জালিয়াপালং ইউনিয়নের সকল জনপ্রতিনিধি ও সুশীল সমাজসহ সর্বস্তরের জনসাধারণ।

জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম ছৈয়দ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জালিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, ৭নং ওয়ার্ডের মেম্বার শাহাবুদ্দিন, মাস্টার আব্দুল করিম শেখ, মা-নুরমহল রেস্তোরাঁর প্রোপ্রাইটর মো. বাবুল প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা দোষীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। আগামী ৪৮ ঘন্টার মধ্যে মামলা এন্ট্রি পূর্বক সন্ত্রাসীদের গ্রেফতার করা না বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেওয়া হয়।

প্রতিবাদ সভায় জালিয়া পালং ইউনিয়নের শত শত লোক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল ইনানীতে রয়েল টিউলিপ সংলগ্ন এলাকায় শালিসি বৈঠকের অন্যতম বিচারক সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরীর ওপর সন্ত্রাসীর এি হামলা চালায়। এ ঘটনায় জড়িত ৭ জনকে আসামি করে থানায় এজাহার দায়ের করা হয়েছে।

এই ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ শামিম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ায় বিষয়ে তদন্ত করা হচ্ছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে। অপরাধ করে কেউ পার পাবে না। সেই যতই শক্তিশালী বা প্রভাশালী হোক না কেন। আইন তার নিজস্ব গতি চলবে।